বৈশাখ
- শিমুল আহমেদ ২৮-০৪-২০২৪

এলো বৈশাখ
কাঁপে ঝাউ শাখ
অাজি এ ঝড়ঝড়
অঝোর সন্ধ্যায়,
কতো বেদনায়!
মনে পড়ে যায়
অাদিম
অথচ অকৃত্রিম
তোমাকে প্রিয়তমা।

মনে পড়ে যায়
বৈশাখী দুপুরে
তোমার নূপুরে
ভেঙ্গেছে অামার ঘুম,
কোথা সেই শৈশব হায়
ঢেকে অাছে কতো বিস্মৃত বেদনায়,
মনে পড়ে অাজ
বৈশাখী বেলায়
অাম কুড়ানোর ধূম।

বৈশাখ তুমি শৈশব বেলায়
একা- দোকা অার কানামাছি খেলায়।
কিশোর বেলায় বৈশাখী প্রেম
বৈশাখী প্রিয়া
স্বপ্নের অাহবান,
অাজ এই অবেলায়
বৈশাখ তুমি
স্বপ্ন ভাঙ্গার গান।

কতো স্বপ্ন বিভোর
বেদনা বিধুর
বিষাদের অবষানে,
মুছে গেছে তোর
সিঁথির সিঁদুর
অশ্রুর অালাপনে।
অথচ এখন
যাযাবর জীবন,
থমকে গেছে
ঘুমিয়ে অাছে
জীবন নদীর বাঁকে।
কষ্ট পেলে বিক্রি হলে
মানুষ কি অার মানুষ থাকে?
(অসমাপ্ত)

১৩/০৩/১৯৯৯ইং
চন্ডীমুড়া, লালমাই
সদর দক্ষিণ,  কুমিল্লা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।